‘সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত উপড়ে ফেলবে Somoybulletin

[ad_1]

ঢাকা: যদি কোনো সাম্প্রদায়িক শক্তি দুর্গাপূজায় হামলা করার অপচেষ্টা করে তাহলে সেই সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত দেশের ধর্মপ্রাণ ও প্রগতিশীল জনতা উপড়ে ফেলবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে জুরাইনে নিজ নির্বাচনী এলাকা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্দিরে নগদ অর্থ সহায়তা ও পাঁচশতাধিক নারীদের মধ্যে পূজার শাড়ি উপহার দেওয়া ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এদেশের মানুষ কোনো ধর্মীয় উগ্রবাদ ও সাম্প্রদায়িক শক্তির আস্ফালন সহ্য করে না। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য যদি কোনো সাম্প্রদায়িক শক্তি দুর্গাপূজায় হামলা অপচেষ্টা করে তাহলে সেই সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত দেশের ধর্মপ্রাণ ও প্রগতিশীল জনতা উপড়ে ফেলবে।

বাবলা বলেন, বাংলাদেশের মানুষ ধর্মান্ধ নয়, ধর্মভীরু। সুপ্রাচীনকাল থেকেই এই দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান মিলেমিশে বসবাস করে আসছে। তবে মাঝে মাঝে একটি উগ্রবাদী ধর্মান্ধ শক্তি হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলা করে বিশ্ব দরবারের বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টা করে। আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন যেহেতু মাত্র দুই মাস পর, তাই এবারও সাম্প্রদায়িক অপশক্তি পূজা মণ্ডপে হামলার অপচেষ্টা করতে পারে। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবার পূজাকে সামনে রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে।  পাশাপাশি আমাদের জাতীয় পার্টির নেতাকর্মীসহ মুক্তিযুদ্ধের পক্ষের সব রাজনৈতিক কর্মী, সমাজের প্রগতিশীল জনতা যেকোনো ধরনের সাম্প্রদায়িক নাশকতা প্রতিরোধে সজাগ রয়েছে।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি কোনো ধর্মীয় সহিংসতায় বিশ্বাস করে না। কিন্তু ইসরায়েল নিরীহ ফিলিস্তিনের ওপর যে বর্বরোচিত হামলা চালাচ্ছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। সারা পৃথিবী যখন ধর্ম-বর্ণ নির্বিশেষে একসঙ্গে হয়ে দারিদ্র্য বিমোচনে কাজ করছে সেই সময়ে ইসরায়েলের আগ্রাসন পৃথিবীর শান্তির জন্য হুমকিস্বরূপ।

জাতীয় কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশ্ব হিন্দু পরিষদ বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক সুজন দে এর সভাপতিত্বে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় সভায় আরও বক্তব্য দেন ডিএমপির ওয়ারী ডিভিশনের উপ-পুলিশ কমিশনার জিয়াউল আহসান তালুকদার, শ্যামপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মো. নুরুন্নবী, শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা আক্তার, সাথী আক্তার, হিন্দু সম্প্রদায়ের নেতা ডি.কে সমির, স্বপন দাশ, শৈলেশ দাশ, ইদ্রজিত দাশ, বিলাশ পোদ্দার, সুনীল টাইগার, নারায়ন দাশ, রাম দাশ, নন্দন দাশ, শিপলু পাল, প্রেম কুমার দাশ, পার্থ দাশ, পলাশ দাশ, বিঞ্চু দাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এসএমএকে/এসআইএ



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *